একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন এই মা

0
126
যমজ শিশু

চার-চার বার কষ্টদায়ক মিসক্যারেজ (গর্ভপাত) হওয়ার পর এবার তিনি একসঙ্গে ছয়টি যমজ শিশুর জন্ম দিলেন। যুক্তরাজ্যের আলাবামা অঙ্গরাজ্যে বসবাসকারী ৩৫ বছর বয়সী এই মায়ের নাম কোর্টনি ওয়াল্ড্রোপ আর বাবার নাম এরিক। গতকাল (মঙ্গলবার) আনুমানিক দুপুর ২টার সময় তিনি তিন জোড়া যমজ নবজাতককে পৃথিবীতে আমন্ত্রণ জানান। কোর্টনির পারিবারিক সূত্র থেকে জানা যায় ছয়টি শিশুই সুস্থ আছে বর্তমানে। ঐ ৬ যমজ শিশুর মধ্যে তিনটি পুত্র সন্তান এবং বাকি তিনটি কন্যা সন্তান। ইতোমধ্যে কোর্টনি তার আদুরে সন্তানদের নামও রেখেছেন। তিন পুত্রের নাম রেখেছে যথাক্রমে লেকে ব্রায়ারস, ব্লু ওয়েলিংটন এবং ট্যাগ ব্রিকার। এদিকে মিষ্টি কন্যাদের নাম রেখেছেন যথাক্রমে রিভারস এমসিকল, রেইন এমসিকয় এবং রোলিংস এমসিক্লাইন।

গর্ভবতী অবস্থায় তিন পুত্র এবং স্বমী এরিকের সঙ্গে কোর্টনি। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

২০০৮ সালে কোর্টনির প্রথম একটি পুত্র সন্তানের জন্ম হয়। এরপর সন্তান নিতে গেলে বেশ কয়েকবার কষ্টদায়ক মিসক্যারেজ হয় তার। বেশ কয়েক বছর ধরেই এই আলাবামা অঙ্গরাজ্যে বসবাসকারী দম্পত্তি কোনো ভাবেই সন্তান ধারণ করতে পারেননি। শেষমেশ চিকিৎসকের পরামর্শ অনুজায়ী ফার্টিলিটি চিকিৎসা নেন (সন্তান জন্মদানের উর্বরতা চিকিৎসা)। এরপর ভিট্রো ফার্টিলিটি চিকিৎসার মাধ্যমে ২০১২ সালে তদের দুটি যমজ পুত্র সন্তানের জন্ম হয়। এখন কোর্টনি মোট নয় সন্তানের মা।

২০১৩ সালের একটি গবেষণায় দেখা যায়, ভিট্রো ফার্টিলিটি চিকিৎসা খুবই বিপদজনক। তাছাড়া একাধিক বাচ্চা নেওয়ার সময় অনেকাংশেই ঝুঁকিপূর্ণ সময়ের শিকার হতে পারেন মা।

কোর্টনি ওয়াল্ড্রোপ এবং এরিকের ভিডিও। 

সূত্র: আলাবামা ডট কম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here